1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুরে বিশ্ব শিক্ষক দিবস পালন - dailynewsbangla
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:০৬ অপরাহ্ন

দৌলতপুরে বিশ্ব শিক্ষক দিবস পালন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

দৌলতপুরে বিশ্ব শিক্ষক দিবস পালন

এম রহমানঃ ”শিক্ষার পরিবর্তন শিক্ষক দিয়ে শুরু হয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ায় দৌলতপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (০৫ অক্টোবর) সকাল ১০টায় র‌্যালি শেষে দৌলতপুর উপজেলা কনফারেন্স রুমে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা প্রশাসন , মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা পরিবার দৌলতপুরের আয়োজনে উপজেলার সকল কলেজ, হাইস্কুল ও মাদ্রাসা শিক্ষকদের অংশগ্রহণে দৌলতপুর উপজেলা চত্বর থেকে র‌্যালি বের হয়। র‌্যালি শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সরদার মোহাম্মদ আবু সালেক এর সভাপতিত্বে উপজেলা কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড এজাজ আহমেদ মামুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভুমি) শাহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, একাডেমিক সুপার ভাইজার কামাল হোসনসহ কলেজ, স্কুল,মাদ্রাসার প্রধানরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মানুষের মধ্যে যেসব গুণ রয়েছে, শিক্ষা সেগুলোকে বিকশিত করে। শিক্ষা মানবজীবনকে পরিশীলিত করে। তাই শিক্ষা জাতীয় উন্নতি ও অগ্রগতির ধারক ও বাহক। এজন্য শিক্ষাকে জাতির মেরুদন্ড হিসেবে আখ্যায়িত করা হয়। শিক্ষা কথাটি এলেই প্রথমে যে কথাটি আসে তা হলো শিক্ষক। শিক্ষক হলো শিক্ষার প্রাণকেন্দ্র। কেননা, শিক্ষাব্যবস্থার গুণগত উতকর্ষ নির্ভর করে শিক্ষকের পেশাগত দক্ষতা, নিষ্ঠা ও প্রচেষ্টার ওপর। মেধাবী ও নিষ্ঠাবান শিক্ষকগণই মূল্যবোধসম্পন্ন শিক্ষা বিস্তারের মাধ্যমে পরিবার, সমাজ তথা রাষ্ট্রের সংকট উত্তরণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন।

১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব শিক্ষক দিবস। এই দিবসটি শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়। বিশ্বের প্রায় ১০০টির মতো দেশ এ দিবসটি পালন করে। সে লক্ষ্যে পি,এস,এস মাধ্যমিক বিদ্যালয়সহ উপজেলার সকল স্কুল,কলেজ,মাদ্রাসায় যথাযথ মর্যাদায় পালিত হয়েছে শিক্ষক দিবস

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ