1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী ৩ আসনে ২১ জনের ভাগ্য নির্ধারনী আজ - dailynewsbangla
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী ৩ আসনে ২১ জনের ভাগ্য নির্ধারনী আজ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী ৩ আসনে ২১ জনের ভাগ্য নির্ধারনী আজ

মো. বেল্লাল হোসেন, দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি পটুয়াখালী জেলার দশমিনা-গলাচিপা উপজেলা নিয়ে একটি আসন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ (নৌকা) প্রতিকে মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন ২১ জন মনোনয়ন প্রত্যশি। ২১ জন মনোনয়ন প্রত্যশিদের ভাগ্য নির্ধারনী আজ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন গত ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষনা করেন। তাহার ধারাবাহীকতায় ক্ষমতাসীন দল আওয়ামীলীগ নির্বাচনে অংশ গ্রহন কারার জন্য গত ১৯ নভেম্বর সকাল থেকে মনোনয়ন ফরম বিক্রি করেন। পটুয়াখালী ১১৩,দশমিনা-গলাচিপা-৩ আসনে মনোনয়ন ক্রয় করেন ২১ জন। তাদের মধ্যে হলেন বর্তমান এমপি এসএম শাহজাদা, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, দশমিনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল মাহমুদ লিটন, সাবেক ব¯্রপ্রতিমন্ত্রী এমপি মুহুম আ,খ,ম জাহাঙ্গীর হোসেনের পুত্র আবু সাদাত মোহাম্মদ জাওয়াদ সুজন, লেফটেন্যান্ট জেনারেল আবুল হোসেন(অব:), এটোনিজেনারেল এসএম ফজলুল হক,এ্যাড. মোহাম্মদ ফোরকার মিয়া, সন্তোষ কুমার দে, হিরন আহম্মেদ, এ্যাড. ফখরুল ইসলাম মুকুল, সহ-সভাপতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি আবদুস সালাম, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মাহামুদ হোসেন বাবুল চৌধুরী, সভাপতি পৌর আওয়ামীলীগ গলাচিপা আহসানুল হক তুহিন, সাবেক দশমিনা উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন,সহ-সভাপতি পটুয়াখালী জেলা কৃষকলীগ ইকবাল হোসেন, কেন্দ্রীয় ওলামালীগের সহ-সভাপতি মোঃ সাইফুল ইসলাম, মোঃ এসকেন্দার আলী, সদস্য পুটয়াখালী জেলা আওয়ামীলীগ মোঃ আরিফুর রহমান টিটু, সদস্য বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, ঢাকা এ্যাড. ডিএম কাওসার উল ইসলাম সোহেল। মনোনয়ন ফরম জমা দানের পর সকলেই নিজ নিজ অবস্থান থেকে কেন্দ্রী আওয়ামীলীগের নেতাদের কাছে দারস্থ হচ্ছেন। বিগত পাঁচ বছরের গ্রাম থেকে শহর, চরাঞ্চলে শতভাগ বিদ্যুতায়ন সহ যোগাযোগ, স্বাস্থ ও চিকিৎসা, শিক্ষায় ব্যাপক পরিবর্তনে সাধারণ জনগনের কাছে তৃনমূলে বর্তমান এমপি এসএম শাহজাদা আছেন আস্থা আর বিশ^াস। বাবার গড়া দশমিনা-গলাচিপা এবং সাবেক মন্ত্রীর ছেলে হিসাবে সকল নেতাদের কাছে সহানুভূতিকে কাজে লাগিয়ে মনোনয়নে থাকতে চান জাওয়াদ সুজন, তৃনমূল থেকে সংগ্রাম আর নেতৃত্বে নিজের অবস্থান থেকে দৃড়প্রত্যয় মনোনয়নে ইকবাল মাহমুদ লিটন, প্রবীণ রাজনীতিবিদ বারবারের সভাপতি আবদুল আজিজ মনোনয়ন বারবার চেয়ে পাননি এবছর পাবার আশা ব্যক্ত করেন। গন সংযোগ আর তৃনমূল নেতাদের দারস্ত হয়ে নিজেকে মনোনয়নের জন্য দাবি করেন লেফটেন্যান্ট জেনারেল আবুল হোসেন(অব:)।
সাধারণ নেতাকর্মী ও সমর্থকদের মাঝে হতাশা বহমান কারন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা ছিন্ন ভিন্ন হয়ে এক এক জনকে সমর্থ করছেন। মনোনয়ন চূড়ান্ত হলে কে কার ছিলো তখোন তা নিয়ে হবে দলের মধ্যে কোন্দল এমনটাই আশা করছে সাধারন সমর্থক।

বিগত পাঁচবছরের এমপি ও পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সদস্য এসএম শাহজাদা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দিয়ে দশমিনা-গলাচিপার সাধারণ জনগনের সেবা করার জন্য পাঠিয়েছেন আমি আমার সততা, নিষ্ঠা, নীতি-নৈতিকদা ও আদর্শ দিয়ে কাজ করেছি। আমার কাজের মূল্যায়নে করে মাননীয় প্রধানমন্ত্রী আবার মনোনয়ন দিবেন শতভাগ আশাকরি। এ ছাড়া শতভাগ আশা নিয়ে ২১ জন মনোনয়ন প্রত্যশি চেয়ে আছে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের দিকে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ