1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বগুড়া -৩(দুপচাঁচিয়া -আদমদীঘি)আসনে বাবা নৌকার প্রতীক ও ছেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন মাঠে - dailynewsbangla
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
বাঘায় নারীর লাশ উদ্ধার! পলাতক মেয়ের জামাই নওগাঁয় প্রচন্ড গরমে হাসপাতালে বেড়েছে ডায়রিয়া নিউমোনিয়া সর্দি জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা  দশমিনা উপজেলার বিভিন্ন ইউনিয়নে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ নাগরপুরে আগুন দিয়ে বাড়ি পোড়ানোর অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা  আত্রাইয়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনারের পরিদর্শন স্যালাইন পানি  নিয়ে পথচারী ও ভ্যান শ্রমিকদের পাশে চেয়ারম্যান প্রার্থী লিটু শরীফ নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত  বগুড়া আদমদীঘিতে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা বাঘা উপজেলার কাদিরপুর উচ্চ বিদ‍্যালয় মাঠে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায়

বগুড়া -৩(দুপচাঁচিয়া -আদমদীঘি)আসনে বাবা নৌকার প্রতীক ও ছেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন মাঠে

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

বগুড়া -৩(দুপচাঁচিয়া -আদমদীঘি)আসনে বাবা নৌকার প্রতীক ও ছেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন মাঠে

রাবেয়া সুলতানা,  (বগুড়া)প্রতিনিধি;আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩৮ বগুড়া-৩(দুপচাঁচিয়া -বগুড়া) আসলে নৌকার প্রতীকে আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু এবং তার ছেলে খান মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী স্বতন্ত্র প্রাপ্তি হিসেবে মনোনয়নপত্র দাখিল করে নির্বাচন করছেন।বাবা আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু তিনি আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের দলের সভাপতি হিসেবে আছেন ও ছেলে খান মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী আদমদিঘী উপজেলার আওয়ামী লীগ দলের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে রয়েছেন। বৃহস্পতিবার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে দাখিলকৃত মনোনয়ন তালিকায় নথি থেকে এ তথ্য জানা যায়। খান মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদীর পিতা আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু দীর্ঘ পাঁচ বছর ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন এবং গত দুই বছর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে এলাকার জনগণের সেবা ও তাদের প্রিয়ভাজন নেতা হিসেবে সুপরিচিত হয়েছেন বলে সরজমিনে এই তথ্য সংগ্রহ করা হয়। আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে তার বড় ছেলে খান মোহাম্মদ মেহেদীকে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে অন্তর্ভুক্ত করেছেন বলে দলের একাধিক সূত্রে জানা যায়। এর আগে তাকে কোন কমিটিতে দেখা যায় নাই।সর্বশেষ দ্বাদশ সংসদ নির্বাচনে তার পিতা আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু নৌকা প্রতীকে প্রার্থী মনোনীত হলেও বগুড়া-৩ আসনে ছেলে খান মেহেদী স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছে। খান মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী ছাড়াও আওয়ামী লীগের চারজন নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। তারা হলেন আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অজয় কুমার সরকার,একই উপজেলা সহ-সভাপতি এরশাদুল হক টুলু, বঙ্গবন্ধু প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফেরদৌস স্বাধীন ফিরোজ ও আওয়ামী লীগের সমর্থক জামিলুর রশিদ তালুকদার। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল নির্বাচনে মনোনয়ন বাছাইপত্র হবে ১লা ডিসেম্বর হইতে ৪ ডিসেম্বর পর্যন্ত, এর মধ্যে বগুড়া রিটার্নিং কর্মকর্তা অফিসে বাছায়ের দিন ধার্য করা হয়েছে ৩ডিসেম্বর।রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি দিন ধার্য করা হয়েছে ৬ হতে ১৫ ডিসেম্বর এবং ১৭ই ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে আগামী ১৮ই ডিসেম্বর,আর নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ই জানুয়ারি সকাল ৮ টা পর্যন্ত।ব্যালট পেপারের ভোটাররা ভোটগ্রহণ করতে পারবে সাথে জানুয়ারি সকাল ৮ টা থেকে বিকেল ৪:০০ টা পর্যন্ত।
বগুড়া -৩ আসনে সর্বমোট ভোটার সংখ্যা ৩ লাখ ২২ হাজার ১৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬০ হাজার ৯১১ জন ও মহিলা ভোটার সংখ্যা ১লাখ ৬১ হাজার ২৫৬ জন।বগুড়া ৩ আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা -১১৭ টি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ