1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন

সাপ্লাই সাহেবের জানাজায় হাজারো মুসুল্লি অশ্রুশীক্ত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলার প্রবীণতম ব্যক্তি হুজুর পীর সাহেব মীর সামছুল হুদা সাপ্লাই সাহেব (১২৫+) এর জানাজার নামাজে হাজার হাজার মুসুল্লি অশ্রুশীক্ত হলেন আজ। নাগরপুর দাখিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুস ছালাম আনছারির ইমামতিতে, ২২ ডিসেম্বর মঙ্গলবার বাদ যোহর নাগরপুর উপজেলার যদুনাথ ময়দান তথা হাসপাতাল মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। ভেদাভেদ ভুলে ধর্ম, বর্ণ, শ্রেণি, পেশা, রাজনৈতিক মতাদর্শ ভুলে সকলেই শ্রদ্ধাভাজন ব্যক্তিটির জন্য দোয়া কামনায় এক কাতারে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে পড়েন।

উল্লেখ মীর সামছুল হুদা সাপ্লাই সাহেবের সৎ গুনের কথা বলে শেষ করার মত নয়। যার জন্মই হয়েছিল মানব সেবার জন্য। তিনি সত্যিই এক দীর্ঘ অধ্যায়ের সমাপ্তি করেছেন। কর্মস্থলের সুবাদে নাগরপুরে এসে শেষনিঃশ্বাস ত্যাগ করা পর্যন্ত নাগরপুরেই থেকে গেলেন বিশেষ মানবিক গুণাবলী ও ধর্মীয় অভিজ্ঞান এর এক কিংবদন্তি হয়ে। তাঁর উচ্চতর দার্শনিক বোধ জ্ঞানান্বেষী সুধীমহলে আজও গুরুত্বের সাথে সমাদৃত। তাঁর লিখিত দুটি বই The Economic relativity ও Ultimate Law অনেক গবেষণারই অবশ্য পাঠ্যরুপে স্বীকৃত। এ কথাগুলো বলেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি জেনারেল ম্যানেজার মো. জহিরুল হক।

এছাড়াও মরহুমের দীর্ঘ জীবনকালের উপর স্মৃতিচারণ করেন বিএনপির সাবেক পানি সম্পদ প্রতি মন্ত্রী এ্যাড. গৌতম চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দিন তালুকদার, এ কে এম কামরুজ্জামান মনি, মো. মতিয়ার রহমান মতি, সাধারণ সম্পাদক কুরত আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির প্রমুখ।

সাপ্লাই সাহেব ছিলেন উপজেলার সততার উদাহরণ, প্রবীণতম ব্যক্তি সকলের শ্রদ্ধাভাজন ডাবল এমএ, ৭টি ভাষায় পারদর্শী, ইসলামি চিন্তাবীদ, বিশ্ব শান্তিমিশন, শ্রষ্টা তন্ত্রের প্রবর্তক মীর সামছুল হুদা সাপ্লাই সাহেব গতকাল সোমবার ২১ ডিসেম্বর ২০২০ সন্ধ্যা আনুমানিক ৭টা এর সময় দীর্ঘ ১২৫ বছরের বেশি সময়ের সমাপ্তি টেনেছেন। সত্যি কথা বলতে তার সঠিক বয়স আমদের অজানা। তবে এলাকার প্রবীণদের ধারনা তিনি ১৪০+ বছরের সু দীর্ঘ জীবনকাল পার করেছেন।  ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বিদেহী আত্মার শান্তির জন্য ভক্তবৃন্দ ও এলাকাবাসী এই ক্ষণজন্মা ব্যক্তির জন্য দোয়া প্রার্থনা করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!