1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
ময়মনসিংহে জেলা পুলিশের উদ্যোগে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ গাংনীতে আইডিয়াল ফাস্ট এইট ট্রেনিং সেন্টারের সনদ ও পুরস্কার বিতরণ রাসিক মেয়রের সুস্থ্যতা চেয়ে দোয়া মোনাজাত করেছেন রুয়েট কর্মচারী সমিতি দশমিনায় হলুদে হলুদে কৃষকে মাঠ দশমিনায় রাস্তাারপাশে ঝুঁকিপূর্ন মরা গাছ সরকার হারাচ্ছে রাজস্ব আদিবাসীদের উন্নয়নে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই. এমপি ছলিম নাগরপুরে শিশু আফিয়ার রহস্যজনক মৃত্যু লক্ষ্মীপুরের শপথের আগেই মৃত্যুবরণ করেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান শার্শায় অগ্নিদগ্ধ হয়ে দীর্ঘ ২০ দিন যাবৎ বিছানায় ছটফট করছে এক গৃহবধূ রাজশাহীতে মসজিদে হামলার ঘটনাটি গুজব ছিল: মসজিদে স্বীকারোক্তি

সৈয়দপুরে মুক্তিযুদ্ধ ভিত্তিক সিনেমার সুটিং স্পটে আগ্নিকান্ডে রেলওয়ে সরঞ্জম পুড়ে ছাই

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

রেজা মাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে সিনেমার সুটিংয়ের জন্য ব্যবহ্রত রেলওয়ে উর্ধ্বতন প্রকৌশলী/ওয়ার্কস (আই ডাবলু) অফিসে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার সকাল ৬ টায় সংঘটিত এ অগ্নিকান্ডে ওই অফিসের বেশ কিছু মূল্যবান সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। সংশ্লিষ্টসূত্রে জানা যায়, সরকারী অর্থায়নে দামাল নামের একটি মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টরী ফিল্ম (সিনেমা) তৈরীর জন্য চ্যানেল আইয়ের সহযোগিতায় ঢাকা থেকে পরিচালক রায়হান রাফির নেতৃত্বে একটি সুটিংদল সৈয়দপুরের বিভিন্ন স্পটে চিত্রায়ন করছে।

এরই ধারাবাহিকতায় ওইদিন সৈয়দপুর রেলওয়ে স্টেশন সংলগ্ন রেলওয়ে উর্ধ্বতন প্রকৌশলী/ওয়ার্কস (আই ডাবলু) অফিস চত্বরে সুটিং করা হয়। রাতে সাড়ে ১২ টা পর্যন্ত সেখানে সুটিং করে মূল দল চলে যায়। আর মালামাল গুছিয়ে রাত সাড়ে ৩ টায় অপর দল সুটিংস্থান ত্যাগ করে। কিন্তু সকাল ৬ টায় হঠাৎ করেই দাউ দাউ করে আগুন জ্বল আগুন আশেপাশের লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের লোকজন আসার আগেই আগুন ছড়িয়ে পড়ে। এতে সেখানে রক্ষিত রেলপথের স্লিপার, রেলওয়ে কোয়াটার ও বাংলোর অব্যবহৃত কাঠের তৈরী দরজা-জানালা, বিভিন্ন সময় রেলওয়ের জমি থেকে কেটে আনা গাছের গুড়ি পুড়ে যায়।

এছাড়াও ব্রিটিশ আমল থেকে ব্যবহৃত আলোকদানী (হারিকেন) সহ অন্যান্য ঐতিহ্যবাহী পন্য সুটিংয়ের প্রয়োজনে ব্যবহার করাকালে আগুন লেগে সেগুলোও ক্ষতিগ্রস্থ হয়েছে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিটসহ নীলফামারীর সদর, তারাগঞ্জ ও উত্তরা ইপিজেড এর ৪টি ইউনিট ঘটনাস্থলে এসে দীর্ঘ ২ ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। চ্যানেল আইয়ের ফিল্ম কনসালটেন্ট আবু সাইদ ইমন বলেন, আসলে এটি একটি দূর্ঘটনা। তবে দূর্ঘটনাটি কিভাবে ঘটেছে তা তদন্ত করে দেখতে
হবে।

রেলওয়ে উর্ধ্বতন প্রকৌশলী/ওয়ার্কস (আই ডাবলু) নারায়ন প্রসাদ সরকার জানান,আগুণে প্রায় সাড়ে টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। তিনি আরও জানান সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) মোঃ জয়দুল ইসলাম কর্তৃক প্রেরিত পত্র মারফত নির্দেশিত হয়ে সুটিং দলকে আমার অফিস চত্বরে চিত্রায়নের জন্য অবস্থানের সুযোগ দেই। তিনি আরও সুটিং কর্তৃপক্ষের প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থার জন্য যেমন এম্বুলেন্স, ফায়ার সার্ভিস সুবিধা ছিল না।

সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) মোঃ জয়দুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি জানান, উর্ধ্বতন কর্তপক্ষের চিঠির প্রেক্ষিতে তাদের সুটিংয়ের জন্য স্থান দেওয়া হয়েছিল। তারা সৈয়দপুর রেলওয়ের বিভিন্ন স্থানে সুটিং পরিচালনা করেছেন। এরই অংশ হিসেবে আই ডাবলু অফিসেও তারা সুটিং করছিলেন। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সুটিংয়ে ব্যবহার করা আগুন থেকেই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। আমরা তিন সদস্যের একটি তড়ন্ত টিম গঠন করেছি। আগামী তিন দিনের মধ্যে কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ