1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মাহাবুব মাষ্টারের মোটরসাইকেল শোভাযাত্রা ত্রিশালে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব এর কমিটি ঘোষণা বিজয়া দশমীকে ঘিরে নানা আয়োজন ভাগাভাগী করতে দুই বাংলার মানুষের উৎসব কুমিল্লায় সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করেছে জামায়াত-বিএনপি: রকি কুমার ঘোষ দৌলতপুরে দুটি রাস্তার কাজ উদ্বোধন করলেন এমপি বাদশাহ্ দৌলতপুরে ক্যান্সার-কিডনি রোগীদের মাঝে চেক বিতরণ করেন, এমপি বাদশাহ্ দৌলতপুরে পিতার আত্মহত্যায় সন্তানের সংবাদ সম্মেলন ঝিকরগাছায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ২ মোটরসাইকেল আরোহী নিহত দুর্দিনে আফাজ উদ্দিন আহমেদ সব সময় পাশে দাঁড়িয়েছেন: মাহবুব উল আলম হানিফ

সৈয়দপুরে মুক্তিযুদ্ধ ভিত্তিক সিনেমার সুটিং স্পটে আগ্নিকান্ডে রেলওয়ে সরঞ্জম পুড়ে ছাই

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

রেজা মাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে সিনেমার সুটিংয়ের জন্য ব্যবহ্রত রেলওয়ে উর্ধ্বতন প্রকৌশলী/ওয়ার্কস (আই ডাবলু) অফিসে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার সকাল ৬ টায় সংঘটিত এ অগ্নিকান্ডে ওই অফিসের বেশ কিছু মূল্যবান সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। সংশ্লিষ্টসূত্রে জানা যায়, সরকারী অর্থায়নে দামাল নামের একটি মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টরী ফিল্ম (সিনেমা) তৈরীর জন্য চ্যানেল আইয়ের সহযোগিতায় ঢাকা থেকে পরিচালক রায়হান রাফির নেতৃত্বে একটি সুটিংদল সৈয়দপুরের বিভিন্ন স্পটে চিত্রায়ন করছে।

এরই ধারাবাহিকতায় ওইদিন সৈয়দপুর রেলওয়ে স্টেশন সংলগ্ন রেলওয়ে উর্ধ্বতন প্রকৌশলী/ওয়ার্কস (আই ডাবলু) অফিস চত্বরে সুটিং করা হয়। রাতে সাড়ে ১২ টা পর্যন্ত সেখানে সুটিং করে মূল দল চলে যায়। আর মালামাল গুছিয়ে রাত সাড়ে ৩ টায় অপর দল সুটিংস্থান ত্যাগ করে। কিন্তু সকাল ৬ টায় হঠাৎ করেই দাউ দাউ করে আগুন জ্বল আগুন আশেপাশের লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের লোকজন আসার আগেই আগুন ছড়িয়ে পড়ে। এতে সেখানে রক্ষিত রেলপথের স্লিপার, রেলওয়ে কোয়াটার ও বাংলোর অব্যবহৃত কাঠের তৈরী দরজা-জানালা, বিভিন্ন সময় রেলওয়ের জমি থেকে কেটে আনা গাছের গুড়ি পুড়ে যায়।

এছাড়াও ব্রিটিশ আমল থেকে ব্যবহৃত আলোকদানী (হারিকেন) সহ অন্যান্য ঐতিহ্যবাহী পন্য সুটিংয়ের প্রয়োজনে ব্যবহার করাকালে আগুন লেগে সেগুলোও ক্ষতিগ্রস্থ হয়েছে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিটসহ নীলফামারীর সদর, তারাগঞ্জ ও উত্তরা ইপিজেড এর ৪টি ইউনিট ঘটনাস্থলে এসে দীর্ঘ ২ ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। চ্যানেল আইয়ের ফিল্ম কনসালটেন্ট আবু সাইদ ইমন বলেন, আসলে এটি একটি দূর্ঘটনা। তবে দূর্ঘটনাটি কিভাবে ঘটেছে তা তদন্ত করে দেখতে
হবে।

রেলওয়ে উর্ধ্বতন প্রকৌশলী/ওয়ার্কস (আই ডাবলু) নারায়ন প্রসাদ সরকার জানান,আগুণে প্রায় সাড়ে টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। তিনি আরও জানান সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) মোঃ জয়দুল ইসলাম কর্তৃক প্রেরিত পত্র মারফত নির্দেশিত হয়ে সুটিং দলকে আমার অফিস চত্বরে চিত্রায়নের জন্য অবস্থানের সুযোগ দেই। তিনি আরও সুটিং কর্তৃপক্ষের প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থার জন্য যেমন এম্বুলেন্স, ফায়ার সার্ভিস সুবিধা ছিল না।

সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) মোঃ জয়দুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি জানান, উর্ধ্বতন কর্তপক্ষের চিঠির প্রেক্ষিতে তাদের সুটিংয়ের জন্য স্থান দেওয়া হয়েছিল। তারা সৈয়দপুর রেলওয়ের বিভিন্ন স্থানে সুটিং পরিচালনা করেছেন। এরই অংশ হিসেবে আই ডাবলু অফিসেও তারা সুটিং করছিলেন। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সুটিংয়ে ব্যবহার করা আগুন থেকেই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। আমরা তিন সদস্যের একটি তড়ন্ত টিম গঠন করেছি। আগামী তিন দিনের মধ্যে কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ