1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
পদ্মা নদীর প্রবল ভাঙনে কবলে: প্রধানমন্ত্রীর সহযোগীতা চাই এলাকাবাসী - dailynewsbangla
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত  বগুড়া আদমদীঘিতে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা বাঘা উপজেলার কাদিরপুর উচ্চ বিদ‍্যালয় মাঠে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায় বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন  গ্রেফতার   ফরিদপুরের বোয়ালমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়  তীব্র তাপদাহে নগরীর ১০ টি পয়েন্টে স্যালাইনপানি বিতরণ করবে রাসিক দৌলতপুরে পূর্ব শত্রুতার জেরে  প্রতিপক্ষের উপর হামলা, আহত ৩ বগুড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে পথচারীদের বিশুদ্ধপানি ও খাবার স্যালাইন বিতরণ বোয়ালমারীতে ২০টি মাদক মামলার আসামি মাদকসহ গ্রেপ্তার বদলগাছীতে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর  কারাদণ্ড

পদ্মা নদীর প্রবল ভাঙনে কবলে: প্রধানমন্ত্রীর সহযোগীতা চাই এলাকাবাসী

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

কুষ্টিয়া : কুষ্টিয়া দৌলতপুর উপজেলা মরিচা ইউনিয়নের বৈরাগীর চর থেকে হাটখোলা ভুরকাপাড়া পর্যন্ত ও ভেড়ামারার উপজেলা জুনিয়াদহ ইউনিয়নের এক অংশে হাজার হাজার একর আবাদী জমিন ইতি মধ্যে নদী গর্ভে বিলিন হয়ে গেছে। প্রতি বছরের ন্যায় এ বছরও পদ্মা নদীর ভাংগন অব্যাহত থাকার কারনে লোকাল লোকালয় থেকে আর কয় এক শত মিটার দূরেই নদী অল্প একটু ভাঙ্গনে নদীগর্ভে বিলীন হতে পারে ২৫ হাজার মানুষের বসতি।

এ বিষয়ে মরিচা ইউনিয়নের ও জুনিয়াদহ ইউনিয়নের এলাকাবাসী জানান, আপনারা দেখে আসছেন বিগত বছরগুলোতে নদী ভাঙ্গনের কারণে, আমাদের হাজার হাজার একর আবাদি জমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এবছর যার জে টুকু আবাদি জমি ছিল কাঁচা ফসলসহ নদীর ভাঙ্গনে নদীগর্ভে চলে গেছে।

আমাদের বসতি এলাকা ছাড়া কই এক শত মিটার দূরেই নদী। নদীর প্রবল ভাঙনে রাতে আমরা ঘরে শুয়ে ঘুমাতে পারছিনা। মনে হচ্ছে এই বুঝি ঘুমন্ত অবস্থায় আমিও আমার বসতি সহ নদীগর্ভে চলে যায়। তাই আমাদের বসতি রক্ষার্থে কুষ্টিয়া ১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ ও আমাদের মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করছি।

গত মঙ্গলবার দুপুরে ভাঙ্গন এলাকা পরিদর্শনে আসেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়া তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হামিদ ও নির্বাহী প্রকৌশলী মোঃ আফছার উদ্দিন , এসময় আব্দুল হামিদ গণমাধ্যমকে জানান, আপনারা জানেন ভাঙ্গনরোধে পানি উন্নয়ন বোর্ড হাজার হাজার জিও ব্যাগ ফেলেছে।

জিও ব্যাগ ফেলে সামরিক সুফল পেলেও বন্যার পানি নামার সাথে সাথে ভাঙ্গর বৃদ্ধি পেয়েছে। ইতিমধ্যে আমরা ভাঙ্গন রোধে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের একটি প্রকল্প দিয়েছি হয়তো এই বছরেই প্রকল্পটি পাস হবে। এবং এই অঞ্চলের মানুষ নদী ভাঙ্গন রোধে একটি স্থায়ী সমাধান পাবে।

এ বিষয়ে কুষ্টিয়া ১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ জানান, আপনারা জানেন এই বছরের মাঝামাঝি সময়ে নদী ভাঙ্গন শুরু হয়। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার সহযোগিতায় ভাঙ্গনরোধে জিও ব্যাগ ফেলা হয়েছে।

বন্যা নামার সাথে সাথে প্রবল ভাঙ্গন শুরু হওয়াতে ভাঙ্গন রোধে স্থায়ী সমাধানের জন্য আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়া ভাঙ্গন রোধে একটি প্রকল্প দিয়েছে ইনশাআল্লাহ এই বছরে প্রকল্পটি পাশ হবে। এবং এ অঞ্চলের মানুষ স্থায়ী সমাধান পাবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ