1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বেনাপোল বন্দরে ৫শ' মে. টন তরল অক্সিজেন আমদানি - dailynewsbangla
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
বোয়ালমারীতে ১ কেজি গাঁজাসহ মাদককারবারী আটক বোয়ালমারীর দুই বছরের সাজাপ্রাপ্ত দুর্ধর্ষ শিমুল ডাকাতকে ঢাকা জেলা থেকে গ্রেপ্তার রাণীনগরে বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আটক ১ রাজশাহীতে এক মাদক ব্যবসায়ীর অর্থদন্ডসহ যাবজ্জীবন কারাদন্ড বোয়ালমারীতে স্ত্রীর বিষ খেয়ে মরার ১৯ বছর পর স্বামীর আত্মহত্যা ভেড়ামারা উপজেলা প্রশাসনের উদ্যোগ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয়  শিশু দিবসে আওয়ামীলীগ বিভক্ত পৃথক কর্মসূচি পালন দশমিনা উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু  ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন  বোয়ালমারীতে ৪৪০ বোতল ফেনসিডিলসহ আটক ২ আয়োজনবিহীন মামুন কবিরাজের জন্মদিন

বেনাপোল বন্দরে ৫শ’ মে. টন তরল অক্সিজেন আমদানি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
আগ্রাধিকার ভিত্তিতে তরল অক্সিজেনের চালান লোড আনলোড করা হচ্ছে।

ইসলাম ইসলাম, বেনাপোল প্রতিনিধি: বিশ্বব্যাপী বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাংলাদেশ ও ভারতে করোনা সংক্রামন ছড়িয়ে পড়েছে। এসময়ে অক্সিজেন (গ্যাসের) চাহিদা বাড়ছে। ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি করা হচ্ছে ট্যাংক ভর্তি তরল অক্সিজেন।

গত এক সপ্তাহে এসেছে ৫শ’ মে. টন গ্যাস। যার প্রতিটনের আমদানি মূল্য ১৬৫ ডলার। বাংলাদেশ ভারত চেম্বার অব কমার্সের পরিচালক মতিয়ার রহমান জানান, বশ্বিক করোনায় ভারতে আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিনীয়ত বাড়ছে। ফলে ভারতে অক্সিজেন স্বল্পতা থাকলেও বাংলাদেশ ও ভারতের মধ্যে সোহার্দ্য সম্প্রতি ও বন্ধু প্রতিম প্রতিবেশী দেশ হিসাবে বাংলাদেশকে তরল অক্সিজেন দিচ্ছে ভারত।

গত ৭দিনে এসেছে ২৯ট্যাংকারে ৪৯৮টন ৮৪০কেজি অক্সিজেন। ১৩এপ্রিল থেকে শুরু হয় আমদানি। বেনাপোল স্থলবন্দর পরিদর্শক ট্রাফিক এ কে এম সাইফ উদ্দিন বলেন, আগ্রাধিকার ভিত্তিতে তরল অক্সিজেনের চালান লোড আনলোড করা হচ্ছে। পাঠানো হচ্ছে সংশ্লিষ্টদের কাছে। যার আমদানী কারক পিওর অক্সিজেন, ইসলাম অক্সিজেন, লিনতে বিডি, স্পেক্ট্রা অক্সিজেন।

ইতোমধ্যে ৫শ’ মে. টন অক্সিজেনের খালাস দেওয়া হয়েছে বলে জানান তিনি। ভারত থেকে তরল অক্সিজেন আমদানি চলমান আছে বলে জানান এ কে এম সাইফ উদ্দিন। দিনে-রাতে খালাস প্রক্রিয়া চলছে। দেশ ও জাতির স্বার্থে বন্দর কাষ্টম, ব্যাবসায়ি ও বন্দর ব্যাবহারবারীরা আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছেন। দুর্যোগ ও জাতীর দুর্দিনে জীবন বাঁচাতে গ্যাস দিয়ে সহায়তা করছে বন্ধু প্রতিম রাষ্ট্র ভারত। ভারতের এ উদারতাকে সাধুবাদ জানান ব্যাবসায়ি নেতারা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ