1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাজশাহীতে ডায়াবেটিক রোগিদের জন্য উদ্বোধন হলো এ্যাপস - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:

রাজশাহীতে ডায়াবেটিক রোগিদের জন্য উদ্বোধন হলো এ্যাপস

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
রাজশাহী ব্যুরোঃ  ডায়াবেটিক রোগিদের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশন বাংলাদেশ ইলেকট্রনিক রেজিষ্ট্রি (বিএনডিআর) এ্যাপস চালু করেছে। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজশাহী নগরীর ঝাউতলা মোড়ের ডায়াবেটিক এসোসিয়েশনের হল রুমে এ্যাপস উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি ও জাতীয় অধ্যাপক ডা. একে আজাদ খান প্রধান অতিথি থেকে এ এ্যাপসের উদ্বোধন করেন।
রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশনের সভাপতি ডা. এম বজলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অনরারি সিনিয়র কনসালটেন ও বারডেম একাডেমির পরিচালক অধ্যাপক ডা. ফারুক পাঠান, বাডাসের চেয়ারম্যান অধ্যাপক ডা. রশিদ-ই-মাহবুব, ডা. বিশ^জিৎ ভৌমিক প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রফেসর এম হাফিজ।
এদিকে বিএনডিআর এ্যাপস উদ্বোধন শেষে প্রেস ব্রিফিং করে রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশনের দায়িত্বরত নেতৃবৃন্দ। তুলে ধরা হয় রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশন স্থাপনকাল থেকে বর্তমান সেবার মান ও বিএনডিআর এ্যাপস এর মাধ্যমে একজন রোগি কেমন সুবিধা পাবেন। প্রেস ব্রিফিংয়ে রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশনের সভাপতি ডা. এম বজলুর রহমান বলেন, বিএনডিআর এ্যাপস উদ্বোধনের মধ্য দিয়ে রাজশাহীর ডাযয়াবেটিক রোগিদের সেবার মান আরো এক ধাপ এগিয়ে গেলো। রাজশাহীর একজন ডায়াবেটিক রোগি নামমাত্র ফ্রিতে এই এ্যাপসের মাধ্যমে রেজিষ্ট্রেশন করলে তাকে একটি নম্বর দেয়া হবে। সাথে থাকবে একটি বই। রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে ডায়াবেটিক আক্রান্ত রোগি দেশের যেকোনো জায়গায় গিয়ে চিকিৎসা সেবা নিতে পারবেন। এছাড়াও ভোটার আইডি কার্ড থাকলেও তিনি দেশের যেকোনো স্থানে গিয়ে এ সেবা পাবেন। রোগির রেজিষ্ট্রেশনটি মোবাইল নম্বরের মত ব্যবহার হবে। দেশের যেকোনো জেলায় ডায়াবেটিক সেন্টারে ওই নম্বর দিলেও যেকোনো ঝুট-ঝামেলা ছাড়াই তিনি সেবা পাবেন। এছাড়াও একজন ডায়াবেটিক আক্রান্ত রোগি রেজিষ্ট্রেশন করলে তার পুরো তথ্য বিএনডিআর এ্যাপসের তিনস্তরে সংরক্ষিত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ