1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দেশের প্রথম ফাইলেরিয়া হাসপাতাল নতুন উদ্যোমে চালু করতে নতুন কমিটি গঠন - dailynewsbangla
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে অপহরনের ৭দিন পর অটো চালকের লাশ উদ্ধার দৌলতপুরে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে গো-খামার ভস্মীভূত, ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি বগুড়ায় ৮টি ধারালো অস্ত্রসহ ২ জন গ্রেফতার  নওগাঁয় ফেন্সিডিল মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড  রাণীনগরে হিট স্ট্রোকে কৃষি শ্রমিকের মৃত্যু বোয়ালমারীতে দুই ছাত্রী ধর্ষণের ঘটনায় মামলা আসামি গ্রেপ্তার মৃত্যু পথযাত্রী বাবাকে দেখতে চাওয়ায় পাষণ্ড স্বামীর হাতে লাশ হলো স্ত্রী!  জাতীয় শিক্ষা সপ্তাহে প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান মাতৃস্বাস্থ্য ভাউচার স্কীমের আওয়াতায় এক দিনের ওরিয়েন্টেশন  রাজশাহীতে বিদ্যুৎ কন্ট্রোলবক্সে আগুন ধরে বন্ধ হয়েছে আদালত কার্যক্রম

দেশের প্রথম ফাইলেরিয়া হাসপাতাল নতুন উদ্যোমে চালু করতে নতুন কমিটি গঠন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৯ জুন, ২০২১

রেজা মাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি: দেশের প্রথম বিশেষায়িত নীলফামারীর সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল নতুন উদ্যোমে চালু করতে নেওয়া হচ্ছে নানা উদ্যোগ। গঠন করা হয়েছে একটি পূর্ণাঙ্গ পরিচালনা কমিটি। হাসপাতালের অপারেশন থিয়েটার, জনবল নিয়োগ, ইনডোর ও আউটডোর চিকিৎসার সার্বিক বিষয় নিয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মঙ্গলবার (৮ জুন) দুপুরে হাসপাতালের হলরুমে
আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির সেবা উন্নয়ন ও হিসাব নিরক্ষক সম্পাদক সাংবাদিক ফয়েজ আহমেদ।
লিখিত বক্তব্যে তিনি জানান, ২০০২ সালে সৈয়দপুরের কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ এলাকায় আলহাজ্ব কবির উদ্দিন সর্দারের দানকৃত ১৫ শতক জমিতে গড়ে তোলা হয় দেশের একমাত্র বিশেষায়িত এ ফাইলেরিয়া হাসপাতাল।

এর প্রতিষ্ঠাতা ছিলেন ডা. মোয়াজ্জেম হোসেন। গোদ ও গলগন্ড চিকিৎসায় দেশব্যাপী ছড়িয়ে পড়ে প্রতিষ্ঠানটির সুনাম। পরবর্তিতে ধীরে ধীরে বন্ধ হওয়ার উপক্রম হয় হাসপতালটির। ফলে ২০১২ সালে জমিদাতার জামাতা ডা. সুরত আলী বাবু নিজেই হাসপাতালটি চালুর উদ্যোগ নেন।

কিন্তু সাম্প্রতি তিনি হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর হাসপাতালেন কার্যক্রম অব্যাহত রাখতে ৯ সদস্য বিশিষ্ট্য একটি কমিটি গঠন করা হয়। এতে ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জিকো আহমেদ সভাপতি, জমিদাতার ছেলে গোলজার আহমেদ সাধারণ সম্পাদক, এসএম মাহবুবুল হক মিঠকে সহ-সভাপতি, কামারপুকুর ইউপি সদস্য মোমিনুল ইসলাম সহ-সাধারণ সম্পাদক, ফয়েজ আহমেদ সেবা উন্নয়ন ও হিসাব নিরক্ষক সম্পাদক হিসেবে রয়েছেন।

সংবাদ সম্মেলন শেষে ইন্সটিটিউ অব এলার্জী এন্ড ক্লিনিক্যাল ইমুনোলজী অব বাংলাদেশের (আইএসিআইবি) প্রতিনিধি রাকিবুল ইসলাম তুহিনের হাতে হাসপাতাল পরিচালনার জন্য আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্থান্তর করা হয়। এছাড়া বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশনের (বিপিডিএ) প্রতিষ্ঠানটি পরিচালনায় স্থানীয় কমিটিকে সার্বিক সহযোগিতা করবে বলে জানানো হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ