1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
গাজীপুরের ১৩ ইটভাঁটা বন্ধ করে দিল পরিবেশ অধিদফতর - dailynewsbangla
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

গাজীপুরের ১৩ ইটভাঁটা বন্ধ করে দিল পরিবেশ অধিদফতর

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
কাজি মোস্তফা রুমি স্টাফ রিপোর্টার: গাজীপুরের ১৩টি অবৈধ ইটভাঁটাকে ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও ইটভাঁটা বন্ধ করে দিয়েছে পরিবেশ অধিদফতরের মনিটরিং ও এনফোর্সমেন্ট উইং। ৭ ফেব্রুয়ারি সোমবার দিনব্যাপী গাজীপুর জেলা প্রশাসন ও গাজীপুর পরিবেশ অধিদফতরের সহযোগিতায় পরিবেশ অধিদফতর সদর দফতরের মনিটরিং ও এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে কালিয়াকৈর উপজেলার শাহবাজপুর ও বলিয়াদী এলাকায় অবস্থান গ্রহণযোগ্য নয় (অবৈধ) এমন ইটভাঁটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইট প্রস্তুত ও ভাঁটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুসারে নিষিদ্ধ এলাকায় ইটভাঁটা স্থাপন ও পরিচালনা করায় ১৩টি ইটভাঁটা থেকে মোট ২৪ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করা হয় এবং ইটভাঁটাগুলোকে বন্ধ করে দেওয়া হয়।

এ সময় পরিবেশ অধিদফতর গাজীপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. নয়ন মিয়াসহ অন্যান্য কর্মকর্তা, জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস অভিযানে অংশ নেন।

অভিযানে কালিয়াকৈরের মেসার্স থ্রি স্টার ব্রিকসকে দুই লাখ টাকা, মেসার্স ফাইভ স্টার ব্রিসককে তিন লাখ টাকা, মেসার্স নাসির ব্রিকস অ্যান্ড কোং দুই লাখ টাকা, মেসার্স যমুনা ব্রিকসকে দুই লাখ টাকা, মেসার্স মেল্লা ব্রিকসকে তিন লাখ টাকা, মেসার্স আরবিসি এন্টারপ্রাইজকে এক লাখ টাকা, মেসার্স সততা ব্রিকসকে এক লাখ টাকা, মেসার্স একতা ব্রিকস ম্যানুকে দেড় লাখ টাকা, মেসার্স এসএম ব্রিকস ইউনিট-১ ও ২ কে তিন লাখ টাকা, মেসার্স জেআরএইচ এন্টারপ্রাইজকে দুই লাখ টাকা, মেসার্স ভাই ভাই ব্রিকসকে দুই লাখ টাকা এবং মেসার্স এনআরএস ব্রিকসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ