1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নাগরপুর উপজেলা আ'লীগের আলোচনা সভা - dailynewsbangla
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নাগরপুর উপজেলা আ’লীগের আলোচনা সভা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩

কাজী মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার : নাগরপুর উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে আজ ২১শে ফেব্রুয়ারি’২৩ উপজেলা আ’লীগ কার্যালয়ে এক বর্ণাঢ্য আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

নাগরপুর উপজেলা আ’লীগের সংগ্রামী সভাপতি, মেধাবী ব্যক্তিত্ব, সফল নেতৃত্ব আলহাজ্ব জাকিরুল ইসলাম উইলিয়ামের সভাপতিত্বে এবং উপজেলা আ’লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক, নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে বারবার নির্বাচিত সফল ও মানবতার চেয়ারম্যান মোঃ কুদরত আলীর সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর-দেলদুয়ারের গণমানুষের নেতা, টাঙ্গাইল জেলা আ’লীগের অন্যতম প্রভাবশালী কর্মীবান্ধব জননেতা তারেক শামস্ খান হিমু।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যের জননেতা তারেক শামস্ খান হিমু বলেন- আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজকের এই দিনে স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষা শহীদদের ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফিরাত কামনা করছি।

আসলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য বলে শেষ করা যাবে না। আমাদের স্বাধীনতার যুদ্ধের স্লোগান ছিল জয় বাংলা।কিন্তু দুঃখের বিষয় এই জয় বাংলা স্লোগানকে নস্যাৎ করে দেওয়ার জন্য বিএনপি জামায়াত যে প্রহসন শুরু করেছিল তা বাংলার সাধারণ মানুষ কঠিন ভাবে প্রতিহত করেছে।

আমরা এই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ইতিহাস এবং গুরুত্ব পরবর্তী প্রজন্মের কাছে সঠিকভাবে পৌঁছে দিতে চাই।

আসুন আমরা সকলে সম্মিলিতভাবে ভাষা শহীদদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে একটি সুন্দর ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি।

নাগরপুর উপজেলা আ’লীগের সম্মানিত সভাপতি, আলোচনা সভা এবং দোয়া মাহফিলের সভাপতি আলহাজ্ব জাকিরুল ইসলাম উইলিয়াম তাঁর বক্তব্যে বলেন – আমরা ভাষা শহীদদের আত্মত্যাগকে সম্মান জানিয়ে একটি সুন্দর এবং আধুনিক বাংলাদেশ গড়ায় ঐক্যবদ্ধ ভাবে কাজ করি।

আমি নাগরপুর উপজেলা আ’লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দদেরকে বিশেষভাবে অনুরোধ করছি বিগত দিনের মতো ঐক্যবদ্ধ থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার জয় সুনিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাই। জয় আমাদের সুনিশ্চিত, ইনশাআল্লাহ।

এরপর ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়

আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বি এম এম জহুরুল আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ খালিদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, নাগরপুর উপজেলা আ’লীগের সদস্য আওলাদ হোসেন লিটন, মোঃ আব্দুল আলীম মিয়া, মো: শাহিদুল হক কিরণ, মোঃ সামেজ মিয়া প্রমূখ।

এতে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের সদস্য ও মোকনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম, মামুদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মো: জজ কামাল।

আরো উপস্থিত ছিলেন সহবতপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ উজ্জল সরকার,নাগরপুর উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ন-আহবায়ক মোঃ শাহিনুর রহমান শাহিন, উপজেলা শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ মোঃ বাদশা মিয়া,নাগরপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ রবিন হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন শান্ত সহ সকল ইউনিয়ন আ’লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও ভাতৃপ্রতিম এবং সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ