1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
এমপির পর ইউএনওর নম্বর ক্লোন করে অর্থ দাবী, প্রতারণার শিকার শিক্ষক ও ইউপি চেয়ারম্যান - dailynewsbangla
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

এমপির পর ইউএনওর নম্বর ক্লোন করে অর্থ দাবী, প্রতারণার শিকার শিক্ষক ও ইউপি চেয়ারম্যান

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩
মোঃবেল্লাল হোসেন
দশমিনা(পটুয়াখালী) নিউজ
পটুয়াখালীর দশমিনা উপজেলা স্থানীয় সংসদস্য এসএম শাহজাদা এমপি ও পরে নির্বাহী  কর্মকর্তা  (ইউএনও) সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে শিক্ষক, ইউপি চেয়ারম্যান ও সচিবদের কাছে অর্থ দাবী করছে একটি প্রতারক চক্র। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ।
জানা যায় উপজেলার আলীপুর ইউনিয়নের এবিসি মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক,  বেতাগীসানকিপুর ইউনিয়নের বড়গোপালদী মাধ্যমিক বিদয়ালয়ের ধর্মীয় শিক্ষকে হজ্বে নেয়ার কথা বলে গত ১৭ জানুয়ারি এমপি শাহজাদা পরিচয়ে টাকা চায়। তিনি ঐ নম্বারে ১৫ হাজর ৩ শত টাকা দেয়।পরে এমপির পিএস আলমগীর কে ফোন দিলে বুজতে পারে এটা প্রতারক চক্রের কাজ। এভাবে প্রায় ৫১ জনের কাছ থেকে দেড় লক্ষাধিক টাকা হাতিয়ে নেয় চক্রটি।
গত ২০ জানুয়ারি একই ভাবে উপজেলার চরবোরহান ইউনিয়নের চেয়ারম্যান ও সচিবের কাছ থেকে নতুন ইউএনও পরিচয়ে কাজের বরাদ্দ দেবার কথা বলে টাকা চাইলে চরবেরহান ইউপি চেয়ারম্যান ১৭ হাজার টাকা চক্রটির নগদ নাম্বারে টাকা দেন।পরে সচিব ঐ নাম্বারে ফেন দিলে নাম্বারটি বন্ধ পায়। একই ভাবে ২ নং আলীপুর
 ইউনিয়ন পরিষদ সচিব মোঃ জাহিদুল ইসলাম কে একাধিক বার ফোন দিলে তিনি ওয়াশ রুমে থাকায় পরে ফোন দিলে নাম্বার বন্ধ থাকায় ইউএও কে ফোন দিলে তিনি জানান আমি কোন ফোন দেইনি।  তখোন বুজতে পারে এটা কোন প্রতারক চক্রের কাজ।
এর আগে গত রমজানের ঈদের সময় ইউএনও পরিচয়ে ল্যাপটপ দেবার কথা বলে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের কাছ থেকে অর্ধ কোটি টাকা হাতিয়ে নেয় একটি প্রতারক চক্র।
মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বেলা ২ টার দিকে বিষয়টি নিশ্চিত করে ইউএনও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকের “উপজেলা প্রশাসন দশমিনা” অফিসিয়াল আইডিতে এ বিষয়ে সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
এসএম শাহজাদা এমপির ব্যক্তিগত সহকারি মোঃ আলমগীর মুঠোফোনে জানান শিক্ষক মওলানা রুহুল আমি ফোন করে জানালে আমি এমপি মহোদকে জানালে তিনি বলেন আমি কাউকে ফোন দেইনি এটা প্রতারক চক্রের কাজ। এমপি মহোদয় তাহার ব্যক্তিগত ফেইজবুক আইডিতে পোস্ট করে প্রতারক চক্র থেকে সকলকে সাবধান হবার জন্য বলেন । এমপি পরিচয়ে কোন প্রকার আর্থিক লেনদেনের কথা বললে সাথে সাথে থানার সহযোগিতা নিতে বলেন।
দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে প্রতারক চক্রের বিষয়ে ” দশমিনা উপজেলা প্রশাসনের অফিসায়াল ফেসবুকে পোষ্ট দিয়ে সর্বসাধারণকে কোন প্রকার আর্থিক লেনদেন না করার জন্য বলা হয়েছে।
দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মো. মেহেদী হাসান এ ঘটনার বিষয়ে বলেন এমপি মহোদয়ের মোবাইল নাম্বার ক্লোন করে শিক্ষকদের হজ্বে নেয়ার কথা বলে একটি চক্র টাকা হাতিয়ে নে এ ঘটনায় ভূক্তভোগি মওলানা রুহুল আমি থানা জিডি অভিযোগ করেন অভিযোগের আলোকে চক্রটি ধৃত করার জন্য দশমিনা থানা পুলিশ কাজ করছে।
২১ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে  ইউএনও মহোদয় আমাকে ফোনে জানিয়েছেন তার নাম্বার ক্লোন করে ইউপি চেয়ারম্যান ও সচিবদের ফোন করে কাজের কথা বলে একটি প্রতারক চক্র টাকা দাবি করে । জিডি করার পরই প্রতারক চক্রটিকে চিহ্নিত করে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ