1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ১০:১৬ অপরাহ্ন
শিরোনাম:

গরু চুরি রোধকল্পে খামারিদের সাথে ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা পুলিশের মতবিনিময়

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ: অদ্য ইং ২৯/০৯/২০২০ তারিখ রোজঃ মঙ্গলবার রাত ০৮.০০ ঘটিকায় ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার মিলনায়তনে গরু খামারের মালিকদের সাথে গুরু চুরি রোধকল্পে মতবিনিময় সভা করলেন কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার।

জানা গেছে ময়মনসিংহ সদর উপজেলার চর ঈশ্বরদিয়া, চর নিলক্ষিয়া, খাগডহর, দাপুনিয়া, ঘাগড়া ও ভাবখালী ইউনিয়ন সমূহের গরু খামারের মালিকদের সাথে গরু চুরি রোধকল্পে মতবিনিময় সভা করা হয়।

মতবিনিময় সভার সভাপতিত্ব করেন ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ জনাব, মোঃ ফিরোজ তালুকদার পিপিএম (বার)। গরু চুরি রোধকল্পে খামারিদের সাথে ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের মতবিনিময় সভায় কোতোয়ালী মডেলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুশফিকুর রহমান, পুলিশ পরিদর্শক কমিউনিটি পুলিশিং এন্ডইন্টেলিজেন্ট উজ্জল কান্তি সরকার, এস আই নিরুপম নাগ, খামার মালিক আলহাজ্ব মাহবুবুর রহমান সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

মতবিনিময় সভার শুরুতে ওসি ফিরোজ তালুকদার খামারীদের উদ্দেশ্য বলেন, দেশের কৃষি প্রধান দেশে কৃষকের মুল চালিকাশক্তি হলো গরু। একটি গরু বা খামার মালিকরা গরু লালন পালন করতে গিয়ে সারাজীবনের পুজি বিনিয়োগ করতেও দ্বিধা করেন না। দেশের গরু মালিকেরা অনেকেই ব্যাংক লোন নিয়ে গরু কিনে লালন পালন এবং খামার গড়ে তুলেছেন। এই গরু গুলি চুরি হলে ঐ কৃষক বা খামারির সবশেষ হয়ে যায়। হয়ে যায় সর্বস্বান্ত।

অনেকেই পথে বসে যাচ্ছেন। তিনি আরও বলেন যারা চুরি করবে বা চুরিতে সহযোগীতা করবে তাদের বিরুদ্ধে আইনি পক্রিয়ায় কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী প্রদান করেন। সে লক্ষ্যে আইন শৃংখলা বাহিনী সদা তৎপর রয়েছে। এ সময় তিনি আরো বলেন মহাসড়ক ও আন্তঃজেলা সড়কের পাশে যে সমস্ত খামার রয়েছে মুলত তারাই বেশি ঝুকিপূর্ণ। এছাড়া কমসংখ্যক সিকিউরিটির বা গার্ড থাকায় ডাকাত বা চোর দল সহজেই গরু চুরি করে নিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

এরই ধারাবাহিতায় ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান এর উদ্ধৃতি দিয়ে ওসি ফিরোজ তালুকদার আরো বলেন, চোর দল যাতে গরু নিয়ে ট্রাক বা ড্রাম ট্রাকযুগে পালাতে না পারে সেই জন্য মহাসড়ক ও আন্তঃজেলা সড়কে চেক পোষ্ট বসানো হবে। তবে চুরি রোধে খামার মালিকদেরকে আরো সচেতন, প্রতিটি খামারি সিসি ক্যামেরা স্থাপন,পাহারা বৃদ্ধি ও উন্নতমানের এলারাম লক ও সেন্সর লাগাতে হবে।

এসময় পুলিশ পরিদর্শক তদন্ত মুশফিকুর রহমান বলেন, কামারীদের সচেতনতা গরু চুরি রোধে সহায়ক ভূমিকা পালন করবে। এ জন্য তিনি সকলে আরো দায়িত্বশীল হতে আহবান জানান। খামার মালিকেদর পক্ষে জনাব মাহবুবুর রহমান ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানা পুলিশের এই উদ্দোগকে স্বাগত জানিয়ে বলেন, মহাসড়ক ও আন্তঃজেলা সড়কে রাত ১০টার পর গরুবাহি ট্রাক চলাচলে কঠোরভাবে চেক বসিয়ে চেক করার দাবি করেছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ