1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
৫টাকায় খুশি ১০টাকায় মহাখুশি দশমিনার প্রতিবন্ধী ভিক্ষুক আবুল - dailynewsbangla
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি প্রজ্ঞাপনকে চুড়ান্ত সমাধান হিসেবে মনে করছে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন জেল থেকে পালানো কয়েদি ইন্টারনেট সেবা কখন চালু হবে কোটা নিয়ে হাই কোর্টের রায় আপিল বিভাগে বাতিল। রাজশাহীতে শিক্ষার্থীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত ভেড়ামারার রাজপথ ৩ ঘন্টা দখলে  কোটা আন্দোলন কারী শিক্ষার্থীরা বগুড়াআদমদীঘিতে আওয়ামীলীগের গায়েবানা জানাজা  বগুড়া সান্তাহারে কোটাবিরোধী আন্দোলনকারীদের ট্রেন অবরোধ ইউ,এন,ওর অনুরোধে চলে গেল আন্দোলনকারীরা বগুড়া জেলা পুলিশের আয়োজনে মাসিক অপরাধ  সভা অনুষ্ঠিত কোটা বিরোধী আন্দোলনে উত্তপ্ত রাবি- হল থেকে মিললো অস্ত্র

৫টাকায় খুশি ১০টাকায় মহাখুশি দশমিনার প্রতিবন্ধী ভিক্ষুক আবুল

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: ৫টাকায় খুশি ১০টাকায় মহাখুশি পটুয়াখালীর দশমিনা উপজেলার সদর ইউনিয়নের দশমিনা গ্রামের হতদরিদ্র মৃত্যু আঃ সালাম ও বেগম বিবি’র দ্বিতীয় সন্তান ভিক্ষুক আবুল হোসেন(৪০)। আবুলের আপন বলতে মৃত্যু ভাইয়ের স্ত্রী ও সন্তান। পৈত্রিক জমিতে মাথা গোঁজার ঠাই আছে আবুল হোসেনের। কেউ কিছু বললে একগাল হাসি দিয়ে অস্পষ্ট আবদার।

আবুল জন্মগতভাবেই শারীরিক প্রতিবন্ধী। কথার ভাষা অষ্পষ্ট অজানা। খাবারের জন্য পরিচিতদের কাছে বিনয়ের সাথে টাকা দাবি করেন। কেউ কেউ আগ্রহ করে টাকা দেয় আবার না দিলে দুঃখে ফ্যাল ফ্যাল করে কেঁদে ফেলেন। বাবা মৃত্যুর ২বছরের মধ্যে মা গত হয়েছে শিশু বয়সে। অযত্নেই বেড়ে উঠেছে আবুল। নিজের ভার নিজেকেই বহন করতে হয় আবুল হোসনকে।

আপনজন হারিয়ে আবুল ঠাঁই ভাইয়ের স্ত্রী মাহিনুরের সংসারে। আবুলের আপন বলতে মাহিনুর ও তার দু’সন্তান। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সদও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. ইকবাল মাহমুদ লিটন বলেন, আবুলকে দেখলে কান্না পায়। মাঝে মাঝে ব্যক্তিগত ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে সাহয্য সহযোগীতা কওে আসছি। উপজেলা সমাজসেবা কর্মকর্তা মু. অলিউল ইসলাম বলেন, আবুল হোসেন প্রতিবন্ধী ভাতা প্রতিমাসে ৭’শ টাকা হারে পেয়ে আসছেন সরকারিভাবে ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ