1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দশমিনা উপজেলায় ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে  ক্ষতির পরিমান ১৭ কোটি ৬৩ লাখ ৭০ হাজার টাকা। - dailynewsbangla
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

দশমিনা উপজেলায় ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে  ক্ষতির পরিমান ১৭ কোটি ৬৩ লাখ ৭০ হাজার টাকা।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৯ মে, ২০২৪

দশমিনা উপজেলায় ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে  ক্ষতির পরিমান ১৭ কোটি ৬৩ লাখ ৭০ হাজার টাকা।

দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি
বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রিমাল এর প্রভাবে পটুয়াখালী দশমিনা উপজেলায় সোম ও মঙ্গলবার আংশিক ও সম্পূর্ন ঘর ১১শত সহ মৎস্য ও প্রাণিসম্পাদে বিশাল বিদস্ত তান্ডব চালিয়ে উপজেলায় প্রায় ১৭ কোটি ৬৩ লাখ৭০ হাজার টাকার ক্ষাতিসাধন করে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলায় ঘুর্ণিঝড় রিমাল আঘাত হানার আগে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, নৌপুলিশ ফাঁড়ি, সিপিপি সদস্য, মৎস্য ও প্রাণিসম্পদ অফিস ব্যাপক সামাজিক সচেতনতা প্রচার-প্রচারনা পরিচালনা করেন। ব্যাপক প্রচার-প্রচারনা পরও ঘূর্ণিঝড় রিমালের তান্ডবে প্রানহানীর ঘটনা না ঘটলেও ঘর-বাড়ি, গাছ-পালা, মাছের ঘর, পশু খামরিদের ব্যাপক ক্ষতি করে। ঘূর্ণিঝড় রিমালের তান্ডবে উপজেলায় ক্ষতির পরিমান ১৭ কোটি ৬৩ লাখ ৭০ হাজার টাকা।
উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মিঠন চন্দ্র মজুমদার জানান, ঘূর্ণিঝড় রিমাল এর প্রভাবে উপজেলায় আংশিক ক্ষতিগ্রস্থ হয় ৭শত ঘর ক্ষতির পরিমান ৩ কোটি ৫০ লাখ টাকা, সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয় ৪ শত ঘর ক্ষতির পরিমান ৬ কোটি টাকা।
উপজেলা মৎস্য মেরিন ফিশারিস কর্মকর্তা নাজমুল হাসান জানান, ঘূর্ণিঝড় রিমাল এর প্রভাবে উপজেলায় চরাঞ্চল সহ ৪ হাজার ২০টি পুকুর ও ৫০ টি বিভিন্ন প্রজাতের মাছের ঘের প্লাবিত হয় তাহাতে প্রায় ৭ কোটি ৫০লখ টাকার ক্ষতি হয়।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আতিকুর রহমান জানান, ঘূর্ণিঝড় রিমালে এর প্রভাবে উপজেলায় গরুর খামারি, বিনষ্ট ঘাস, খড়, পশুপাখির দানাদার খাদ্য এবং হাসমুরগীর খামারী ও গবাদি পশুর খামারীর ক্ষতি হয় এত করে ক্ষতির পরিমান ৬৩লাখ ৭০ হাজার টাকা। তিনি আরো বলেন ঘূর্ণিঝড় রিমাল এর প্রভাবে ক্ষতিগ্রস্থদের তথ্য উপজেলা প্রশাসন সহ জেলা অফিসে প্রেরন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নাফিসা নাজ নীরা জানান, ঘূর্ণিঝড় রিমাল এর প্রভাবে উপজেলার বিভিন্ন দপ্তর থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ক্ষতির পরিমান প্রায় ১৭ কোটি ৬৩ লাখ ৭০ হাজার টাকা। উপজেলায় ঘূর্ণিঝড় রিমালে এর প্রভাবে ক্ষতির পরিমানের তথ্য জেলা সহ বিভিন্ন দপ্তরে প্রেরন কার হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ