1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দশমিনায় পাউবি’র উচ্ছেদ অভিযান - dailynewsbangla
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
বগুড়ায় অসুস্থ অবস্থায়  ভুবন চিল উদ্ধার  দৌলতপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু ডাক্তারের ভুল চিকিৎসায় পঙ্গু হতে চলেছে সিজারের রোগী শিল্পী  মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন  যুবদল ও ছাত্রদলের কমিটি গঠনে তারেক রহমানের দিকে তাকিয়ে সবাই বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়য়  জামায়াতের নেতাকর্মীদের সাথে সাংবাদিকদের মত বিনিময় সভা অনুষ্ঠিত বগুড়ায় এক যুবককে মরিচ চুরির সন্দেহে খুঁটির সাথে বেঁধে নির্যাতন  বগুড়ায় জাতীয় সঙ্গীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে উদীচী   “সমস্বরে জাতীয় সঙ্গীত” কর্মসূচি অনুষ্ঠিত নওগাঁর মান্দায় বিয়ের দাওয়াত খেতে যাওয়ার পথে ট্রাক্টরের ধাক্কায় দাদা নিহত ও নাতি গুরুতর আহত

দশমিনায় পাউবি’র উচ্ছেদ অভিযান

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

দশমিনায় পাউবি’র উচ্ছেদ অভিযান

 

দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি পটুয়াখালী দশমিনা উপজেলায় মঙ্গলবার সকাল ৮ টায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করে পানি উন্নয়ন বোর্ড(পাউবি)।
জানা যায়, দশমিনা উপজেলা থেকে কালাইয়া পর্যন্ত খালের মধ্যবর্তী বহরমপুর ইউনিয়নের আমতলা নামক স্থানে দীর্ঘদিন যাবত কয়েকজন ভুমিদস্যু খালের একাংশ ইমারত নির্মান করে ভোগ দখলে আছেন। উক্ত খালেন প্রায় ৮শত ২২ মিটার জায়গা পানি উন্নয়ন বোর্ডের ৮০ দশকে অধিগ্রহনকৃত। উক্ত খালের দু’ই পরের ৫শত মিটার জায়গা প্রভাবশালী বাচ্চু সরদার সহ কয়েক জন তিন বছর পূর্বে অবৈধ ভাবে দখল করে ইমারত নির্মান করে বসবাস ও দোকান করে ব্যবসা করছে। খালের নাব্যতা রক্ষায় পনি উন্নয়ন বোর্ড (পাউবি)খালের সংস্কার বেড়িবাঁধের কাজ করতে গেলে বাঁধার মুখে পরে। দীর্ঘ আইনি প্রক্রিয়ার পর মঙ্গলবার সকালে পনি উন্নয়ন বোর্ড(পাউবি) উক্ত ৫শত মিটার জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের কার্যক্রম পরিচালনা করেন।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন উপবিভাগীয় প্রকৌশলী রেজা আহম্মেদ, উপসহকারী প্রকৌশলী সোহেল রানা, সহকারী রাজস্ব কর্মকর্তা খায়রুল হাসান, দশমিনা উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী, দশমিনা ফায়ার সার্ভিস ও সিভিল ডেফেন্স ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উপবিভাগীয় পানিউন্নয়ন বোর্ডের প্রকৌশলী রেজা আহম্মেদ বলেন, দশমিনা উপজেলা থেকে কালাইয়া পর্যন্ত চলোমন খাল প্রায় ৮শত ২২ মিটার পারি উন্নয়ন বোর্ড এর অধিগ্রহন করা। উক্ত খালের মধ্যবর্তী বহরমপুর ইউনিয়নের আমতলা নামক স্থানে প্রায় ৫শত মিটার অবৈধ স্থাপনন করা হয়। সকল প্রক্রিয়া সম্পন্ন করে মঙ্গলবার সকাল ৮ টা থেকে উক্ত ৫শত মিটারের অবৈধ স্থাপনা উচ্ছেদের কার্যক্রম শুরু করেছি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ