1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
গ্রামের মানুষের কাছে পরিচিত করতে দৌলতপুরে ভারোত্তোলন প্রতিযোগিতা - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনাম:

গ্রামের মানুষের কাছে পরিচিত করতে দৌলতপুরে ভারোত্তোলন প্রতিযোগিতা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

ডেইলি নিউজ বাংলা ডেক্স: কুষ্টিয়ায় নবান্ন উৎসব উপলক্ষে অনুষ্ঠিত হলো ভারোত্তোলন প্রতিযোগিতা। স্থানীয় গ্রামবাসীর আয়োজনে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেলে মেহেরপুর জেলার প্রতিযোগীরা অংশ নেন। প্রতি বছর ভিন্ন ভিন্ন খেলার আয়োজন করা হবে বলে জানান আয়োজকরা।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামে নবান্ন উৎসব উপলক্ষে ভারোত্তোলন খেলা গ্রামের মানুষের কাছে পরিচিত করতে আয়োজন করা হয় প্রতিযোগিতার। মঙ্গলবার বিকেলে গ্রামের মানুষ খেলা দেখার জন্য ধর্মদহ পশ্চিমপাড়া সঃপ্রাঃ বিদ্যালয়ের মাঠে জড়ো হয়। প্রথমবার ভারোত্তোলন খেলা দেখে আনন্দিত তারা। প্রতিবছর খেলার আয়োজনের দাবি গ্রামবাসীর।

গ্রামে গঞ্জে ভারোত্তোলনকে জনপ্রিয় করার জন্যই অংশ নেন খেলোয়াড়রা। ভারত্তোলক প্রতিযোগী মো. রাসেল বলেন, নবান্ন উৎসব আরো সুন্দর করার জন্য, নবীনদের আরো উৎসাহ দেওয়ার জন্য গ্রামে গ্রামে এই খেলার আয়োজন করা দরকার।

প্রতিবছরই নবান্ন উৎসবে নানা ধরনের খেলার আয়োজন করা হবে বলে জানান আয়োজক। ধর্মদহ পশ্চিমপাড়া সঃপ্রাঃ বিদ্যালয়ে ভারোত্তোলন প্রতিযোগিতার আহ্বায়ক মানজারুল ইসলাম খোকন বলেন, এই খেলাটা গ্রামের মানুষ কখনো দেখেনি। আমরা চেষ্টা করবো প্রতিবছর খেলার আয়োজন করার।

প্রতিযোগিতায় মেহেরপুর জেলার গাংনী উপজেলার মোয়াজ্জেম হোসেন জীমনাস্টিক ক্লাবের ১৫ জন ভারত্তোলক অংশ নেন। এতে ১২৫ কেজি ওজন উত্তোলন করে চ্যাম্পিয়ন হন মেহেরপুরের ইমরান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ