1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
প্রধানমন্ত্রীর ঝুলিতে অর্ধশতাধিক পুরস্কার, ডিগ্রি। - dailynewsbangla
সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
বগুড়া আদমদীঘিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা বগুড়া  আদমদীঘিতে ইউএনও’র মত বিনিময় সভা  সিন্ডিকেটে বরেন্দ্রঞ্চলে ঘন্টায় ঘন্টায় কমছে ধানের দাম দিশেহারা বোরো চাষীরা  দশমিনায় আলোচিত মৌসুমী আক্তার দুলু হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন বোয়ালমারীতে হেলমেট নাই তো তেল নাই পুলিশের কড়াকড়ি নির্দেশ পাম্পগুলোতে কালের ক্ষয়িষ্ণু ঘাটে আচরণবিধি লঙ্ঘন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থী বুলবুল হাসান কে ৫ হাজার টাকা জরিমানা আমের রাজধানী নওগাঁয় এবার আড়াই হাজার কোটি টাকা আম বিক্রির সম্ভাবনা  বগুড়ায় আলী হাসান হত্যা মামলার প্রধান আসামি সবুজ গ্রেফতার বগুড়া আদমদীঘিতে মাদকবিরোধী অভিযানে ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার 

প্রধানমন্ত্রীর ঝুলিতে অর্ধশতাধিক পুরস্কার, ডিগ্রি।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
কাজী মোস্তফা রুমি,স্টাফ রিপোর্টার:২০২২-২৩ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে বক্তৃতায় দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা অর্জনের চিত্রও উঠে এসেছে। দেশ ও জনকল্যাণে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী অর্ধশতাধিক পদক ও ডিগ্রিতে ভূষিত হয়েছেন।
এছাড়া ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত ২০২১ সালে বিশ্বের প্রভাবশালী ৫০ নারীর তালিকায় তিনি অবস্থান করে নিয়েছেন। বৃহস্পতিবার (৯ জুন) ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করতে গিয়ে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, দেশ ও জনকল্যাণে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্ধশতাধিক পদক ও ডিগ্রিতে ভূষিত হয়েছেন। এরমধ্যে উল্লেখযোগ্য হুপে-বোয়ানি শান্তি পুরস্কার, পার্ল এস বাক ৯৯ পুরস্কার, সেরেস মেডেল, মাদার তেরেসা পদক, পল হারিস ফেলোশিপ, নেতাজি সুভাষ চন্দ্র বসু স্মৃতিপদক, চ্যাম্পিয়ন অব দ্য আর্থ ২০১৫, এজেন্ট অব চেঞ্জ পুরস্কার, প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন পুরস্কার, আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার, প্যান ওম্যান ইন পার্লামেন্ট (ডব্লিউআইপি) গ্লোবাল অ্যাওয়ার্ড।
‘এছাড়া নারী ও শিশুশিক্ষার উন্নয়নে বিশেষ অবদানের জন্য শান্তি বৃক্ষ পদক, সাউথ-সাউথ অ্যাওয়ার্ড, জাতিসংঘের মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অ্যাওয়ার্ড, ডিপ্লোমা অ্যাওয়ার্ড, কালচারাল ডাইভারসিটি অ্যাওয়ার্ড, গ্লোবাল ডাইভারসিটি অ্যাওয়ার্ড, ইন্দিরা গান্ধী শান্তি পদক, ডক্টরস অব হিউম্যান লেটার্স পদক অর্জন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’
স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ২০২২-২৩ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপন করেন। বাজেটের মূল স্লোগান কোভিডের অভিঘাত কাটিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন। যেখানে মূল লক্ষ্য সক্ষমতার উন্নয়ন। ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেটে আয় ও ব্যয়ের বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে।
মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে প্রস্তাবিত বাজেটে নিত্যপ্রয়োজনীয় পণ্যে বিভিন্ন সুবিধা দেওয়ার ঘোষণার পাশাপাশি বৈদেশিক মুদ্রা সুরক্ষায় বিলাসবহুল পণ্যে আমদানি নিরুৎসাহিত করছে। ফলে বিলাসবহুল পণ্য আমদানির ক্ষেত্রেও বাড়তি কর আরোপের প্রস্তাব করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ