1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
নাগরপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উদযাপন - dailynewsbangla
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
জাতীয় আইনগত দিবস উদযাপনে দশমিনায় র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত বোয়ালমারীতে প্রতিদিন পানি ও স্যালাইন বিতরণ করে আলোড়ন সৃষ্টি করেছেন চেয়ারম্যান প্রার্থী   বাঘায় নারীর লাশ উদ্ধার! পলাতক মেয়ের জামাই নওগাঁয় প্রচন্ড গরমে হাসপাতালে বেড়েছে ডায়রিয়া নিউমোনিয়া সর্দি জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা  দশমিনা উপজেলার বিভিন্ন ইউনিয়নে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ নাগরপুরে আগুন দিয়ে বাড়ি পোড়ানোর অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা  আত্রাইয়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনারের পরিদর্শন স্যালাইন পানি  নিয়ে পথচারী ও ভ্যান শ্রমিকদের পাশে চেয়ারম্যান প্রার্থী লিটু শরীফ নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত 

নাগরপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উদযাপন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
নাগরপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উদযাপন
কাজী মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার : আজ ১৭ই আগস্ট বোমা হামলার ভয়াল দিন। দেশব্যাপী সিরিজ বোমা হামলার ১৮ বছর আজ। ২০০৫ সালের ১৭ ই আগস্ট জামাতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) নামের একটি জঙ্গি সংগঠন পরিকল্পিতভাবে দেশের ৬৩ জেলায় একই সময়ে হামলা চালায়। এই হামলায় ২জন নিহত অন্তত ১০৪ জন আহত হয়। মুন্সিগঞ্জ ছাড়া সব জেলায় প্রায় ৫০০ পয়েন্টে এই বোমা হামলা চালানো হয়।
তাই কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ, নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে আজ সকাল ১১ ঘটিকার সময় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে ১৭ই আগস্ট বিএনপি জামাত জোট সরকারের পৃষ্ঠপোষকতায় মৌলবাদী ও জঙ্গি গোষ্ঠী কর্তৃক সারাদেশব্যাপী সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত বিক্ষোভ ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি, সফল সংগঠক আলহাজ্ব মোঃ জাকিরুল ইসলাম উইলিয়াম এবং সঞ্চালনা করেন নাগরপুর উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদ থেকে বারবার নির্বাচিত সফল চেয়ারম্যান মোঃ কুদরত আলী।
এই সময় উপস্থিত নেতৃবৃন্দ তাদের বক্তব্যে ২০০৫ সালে সারা দেশব্যাপী সিরিজ বোমা হামলার কাহিনী বিস্তারিত তুলে ধরেন। আজকের এই বিক্ষোভ ও প্রতিবাদ সভার সভাপতি, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি মোঃ জাকিরুল ইসলাম উইলিয়াম তার সমাপনী বক্তব্যে বলেন- ২০০৫ সালের আজকের এই দিনে বিগত বিএনপি জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে সারা দেশব্যাপী একই সময় জেএমবি নামক উগ্রবাদী জঙ্গি সংগঠন সিরিজ বোমা হামলা চালায়। পাশাপাশি দেশকে একটি সন্ত্রাসী জঙ্গি রাষ্ট্রে পরিণত করার পায়তারা করে। কিন্তু তাতে ব্যর্থ হয়। তাই শান্তিপূর্ণ একটি বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল দ্বিধা দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করে নির্বাচনে জয়ের মাধ্যমে পুনরায় আওয়ামী লীগ সরকার গঠন করে দেশের এই উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখা এবং দেশকে একটি শান্তি ও সমৃদ্ধশালী দেশ গড়ার লক্ষ্যে সকলকে কাজ করার জন্য উদাত্ত আহ্বান জানাই।
আলোচনা সভার শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সাবেক ভিপি জহুরুল আমিন, সাংস্কৃতিক সম্পাদক দেলদার আহমেদ সুবন, নাগরপুর উপজেলা আ’লীগ সদস্য আওলাদ হোসেন লিটন, শফিউল আলম সিজার, শহিদুল হক কিরণ। আরো উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা আবুল কাশেম, দপ্তিয়র ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক খোরশেদ, সহবতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল সরকার, ধুবড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রাফি, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন সেন্টু, নাগরপুর সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি আল মামুন প্রমূখ। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ এবং সকল সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ