1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষীকীতে দশমিনা ঘর পাচ্ছে ৫০ গৃহহীন পরিবার - dailynewsbangla
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষীকীতে দশমিনা ঘর পাচ্ছে ৫০ গৃহহীন পরিবার

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১

মো.বেল্লাল হোসেন,দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে পটুয়াখালীর দশমিনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলার ৫০ জন ভূমিহীন ও গৃহহীন মাথা গোঁজার ঠাই হিসেবে প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ সেমি পাকা ঘর পাচ্ছেন। উপজেলার বিভিন্ন এলাকায় সরকারি খাস জমি ও দানকৃত জমিতে এসব ঘর নির্মাণের সব কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে।

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’- এ প্রতিপাদ্য বাস্তবায়নে দশমিনা উপজেলার হতদরিদ্র ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য বিনামূল্যে সরকারি ব্যবস্থাপনায় তৈরি হয়েছে সুন্দর সাজানো স্বপ্নের নীড়। জানা গেছে, উপজেলায় ৫০ জন ভূমিহীন ও গৃহহীন প্রত্যেকের জন্য দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর দুই শতাংশ জমির উপর নির্মাণ করা হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট এসব প্রতিটি সেমি পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১লক্ষ ৭১ হাজার টাকা।

সবগুলো গৃহ সরকার নির্ধারিত একই নকশায় সম্পন্নের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। রান্নাঘর ও টয়লেটসহ অন্যান্য সুযোগ সুবিধা থাকছে এসব গৃহে। এসব কাজ তদারকি করছেন জেলা ও উপজেলা প্রশাসন। দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তানিয়া ফেরদৌস জানান, গৃহগুলির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে এবং এসব গৃহ ২৩ জানুয়ারী ২০২১ তারিখে উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ