1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষীকীতে দশমিনা ঘর পাচ্ছে ৫০ গৃহহীন পরিবার - dailynewsbangla
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
রাজশাহীতে কুখ্যাত নারী প্রতারকসহ আটক-৩ রাজশাহীর গোদাগাড়িতে পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত মহাদেবপুরে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে শীতার্তদের  মাঝে শীতবস্ত্র বিতরণ মান্দায় আম বাগান থেকে ১৮ টি ককটেল উদ্ধার ভ্রাম্যমাণ আদালতের জেল, জরিমানা ও মুচলেকা বোয়ালমারীতে প্রধান শিক্ষক সভাপতির দ্বন্দ্বে বিপাকে শিক্ষার্থী শিক্ষক উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই : রাজশাহীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে র‍্যাব মহাপরিচালক ফের বিতর্কিত শিক্ষক ড. মোয়াজ্জেমকে নিয়ে সমস্যায় শিক্ষাবোর্ড মডেল স্কুল রাজশাহীতে দৈনিক গনমুক্তি পত্রিকার ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভ্রাম্যমান আদালত বোয়ালমারীতে তিন ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষীকীতে দশমিনা ঘর পাচ্ছে ৫০ গৃহহীন পরিবার

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১

মো.বেল্লাল হোসেন,দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে পটুয়াখালীর দশমিনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলার ৫০ জন ভূমিহীন ও গৃহহীন মাথা গোঁজার ঠাই হিসেবে প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ সেমি পাকা ঘর পাচ্ছেন। উপজেলার বিভিন্ন এলাকায় সরকারি খাস জমি ও দানকৃত জমিতে এসব ঘর নির্মাণের সব কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে।

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’- এ প্রতিপাদ্য বাস্তবায়নে দশমিনা উপজেলার হতদরিদ্র ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য বিনামূল্যে সরকারি ব্যবস্থাপনায় তৈরি হয়েছে সুন্দর সাজানো স্বপ্নের নীড়। জানা গেছে, উপজেলায় ৫০ জন ভূমিহীন ও গৃহহীন প্রত্যেকের জন্য দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর দুই শতাংশ জমির উপর নির্মাণ করা হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট এসব প্রতিটি সেমি পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১লক্ষ ৭১ হাজার টাকা।

সবগুলো গৃহ সরকার নির্ধারিত একই নকশায় সম্পন্নের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। রান্নাঘর ও টয়লেটসহ অন্যান্য সুযোগ সুবিধা থাকছে এসব গৃহে। এসব কাজ তদারকি করছেন জেলা ও উপজেলা প্রশাসন। দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তানিয়া ফেরদৌস জানান, গৃহগুলির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে এবং এসব গৃহ ২৩ জানুয়ারী ২০২১ তারিখে উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ