1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনাম:
শার্শায় গলায় ওড়না দিয়ে দুই সন্তানের জননী অত্নহত্যা করল। দশমিনায় উপজেলা করোনা কমিটির মত বিনিময় সভা অনুষ্ঠিত পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে সালথায় বাজার মনিটরিং স্ত্রীর ওপর অভিমান করে ফেইসবুক লাইভে ঘোষণা দিয়ে আত্মহত্যার রাণীশংকৈলে পৌর নির্বাচনের তোড়জোড় ,প্রার্থিদের আগাম দৌড়ঝাঁপ বাহাউদ্দিন নাছিমের করোনামুক্তির জন্য কৃষক লীগের দোয়া সৈয়দপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন বিশ্বকর্মা পূজা উপলক্ষে বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ সিরাজগঞ্জের  উল্লাপাড়ায়  ১০ জন পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা করেছে  ভ্রাম্যমাণ আদালত। সালথায় তথ্যসেবা কর্মকর্তার যোগদান ইউএনও এর সা‌থে সৌজন্য সাক্ষাত

মানুষের ভালোবাসা ও নেতৃত্ব লাভের আমল

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’

দৈনন্দিন জীবনে আল্লাহ তাআলার এ গুণবাচক নামগুলোর জিকির আজকার ও আমলে রয়েছে আলাদা আলাদা ফজিলত ও উপকারিতা।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْقَيُّوْمُ) ‘আল-ক্বাইয়্যুম’ একটি। মানুষের ভালোবাসা লাভ এবং কোনো কাজ মনমতো সম্পদনের জন্য কাযকরী আমলও এটি।

আল্লাহর গুণবাচক নাম (اَلْقَيُّوْمُ) ‘আল-ক্বাইয়্যুম’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

 

উচ্চারণ : ‘আল-ক্বাইয়্যুম’
অর্থ : ‘যিনি নিজে চিরস্থায়ী এবং সৃষ্টিজীবকে প্রতিষ্ঠাকারী’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلْحَيُّ)-এর আমল

ফজিলত
>> যে ব্যক্তি শেষ রাতে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَيُّوْمُ) ‘আল-ক্বাইয়্যুম’ অধিক হারে পাঠ করে, ওই ব্যক্তিকে জনগণ ভালোবাসতে শুরু করে।

>> যে ব্যক্তি আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَيُّوْمُ) ‘আল-ক্বাইয়্যুম’-এর অধিক জিকির করে, সে ব্যক্তির সব কাজই তার মনমতো হবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সব মানুষকে তাঁর গুনবাচক নামের ফজিলত লাভ করার তাওফিক দান করুন। কুরআন সুন্নাহ মোতাবেক জীবন পরিচালনার তাওফিক দান করুন। আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْقَيُّوْمُ) আল কাইয়্যূমু এর বিশেষ ফজিলত মানুষের ভালোবাসা লাভ এবং মন মতো কাজ করার তাওফিক দান করুন। আমিন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ