1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ইএসডিও রাজশাহীর মাধ্যমে বর্ষাকালীন ছাতা পেলেন এসইপি উদ্যোক্তারা - dailynewsbangla
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:

ইএসডিও রাজশাহীর মাধ্যমে বর্ষাকালীন ছাতা পেলেন এসইপি উদ্যোক্তারা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৪ মে, ২০২৩

ইএসডিও রাজশাহীর মাধ্যমে বর্ষাকালীন ছাতা পেলেন এসইপি উদ্যোক্তারা

রাজশাহী ব্যুরো: রাজশাহীতে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সার্বিক সহযোগিতায় ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে বর্ষাকালীন ছাতা বিতরণ করেছে ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)।

বুধবার (২৪ মে) সকাল ১০.৩০ মিনিটে ইএসডিও এর রাজশাহীস্থ (উপশহর ২-নং সেক্টর) কার্যালয়ে এই ছাতা বিতরণ করা হয়। প্রজেক্ট ম্যানেজার মো: লিটনের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘ইএসডিও’ এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর যামিনী কুমার রায়। এসময় ২৩ জন ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে দুইটি করে ছাতা উপহার দেওয়া হয়। এসময় আমন্ত্রিত অতিথি যামিনী কুমার রায় ক্ষুদ্র উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন, সুস্থ্য চিন্তা ও ব্যবসায় সততা যেকোন মানুষকে সামনে এগিয়ে নিয়ে যায় এবং সফলতা পায়। আমার বিশ্বাস আপনারাও সততার সাথে ব্যবসা করছেন। তার উৎকৃষ্ট উদাহরন আপনারাই। আজ আপনারা যে প্লাটফর্মে দাঁড়িয়ে আছেন এই ইএসডিও মাত্র চৌদ্দ হাজার দুইশত ত্রিশ টাকা নিয়ে শুরু করেছিলেন। অথচ আজ ইএসডিও’র প্রায় নয়শত কোটি টাকা মাঠ পর্যায়ে রয়েছে। এই সফলতার প্রধান কারন সুস্থ্য চিন্তা ও সততা। বর্তমান সরকার উন্নত রাষ্ট্রের চিন্তা করছে। এই উন্নয়নশীল দেশ গড়তে হলে অবশ্যই ক্ষুদ্র উদ্যোক্তাদের গুরুত্ব অপরিসীম হবে। পরে সকলের সফলতা ও সুস্বাস্থ্য কামনা করে বক্তব্য শেষ করেন।
তবে যামিনী’র এমন বক্তব্যের পরে নগরীর পাঠানপাড়া এলাকার দুলাল হোসেনের স্ত্রী সাবানা বেগম বলেন, ইএসডিও থেকে টাকা নিয়ে আমি সাবলম্বি হয়েছি। আমি প্রথমে এখান থেকে ১ লক্ষ টাকা নিয়ে শুরু করেছিলাম। আমার দোকান রাজশাহী পদ্মা গার্ডেনে। সেখানে আমার এখন দুইটা দোকান রয়েছে। আমার মত অনেক ক্ষুদ্র ব্যবসায়ীরা সাবলম্বি হয়েছে ইএসডিও থেকে ঋণ নিয়ে। সামান্য উপহার হলেও বর্ষাকালীন ছাতা পেয় আজকে আমরা আনন্দিত।

এসময় উপস্থিত ছিলেন ইএসডিও’র জোনাল ম্যানেজার ওমর ফারুক, জেলা ম্যানেজার মোঃ মহিদুল হাসান মানিক, একাউন্ট এন্ড প্রকিউরমেন্ট অফিসার মোঃ রাকিব হাসান, উপশহর শাখার এমআইএস ইউসুফ আলী, মনিটরিং এন্ড ডকুমেন্টেশন অফিসার মোঃ মঞ্জুরুল ইসলাম, টেকনিক্যাল অফিসার ফারজানা আক্তার উপস্থিত ছিলেন।

পরে ইএসডিও’র প্রজেক্ট ম্যানেজার লিটনের সাথে কথা বললে তিনি ইএসডিও এর কার্যক্রম নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, আমরা পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর থেকে সব সময় সহযোীতায় পেয়েছি, এখনো পাচ্ছি। ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র মাধ্যমে বাস্তবায়িত “টেকসই ও স্বাস্থ্যকর উপায়ে বাংলাদেশের রেস্তোরাঁ এবং পথখাদ্য ব্যবস্থার উন্নয়ন ত্বরান্বিতকরণ (স্ট্রীট ফুড)” নিয়ে কাজ করছে। ক্ষুদ্র উদ্যোক্তাদের আরো উদ্যোগি করতে আজকে মোট ২৩ জন ক্ষুদ্র উদ্যোক্তার মাঝে বর্ষাকালীন ছাতা বিতরণ করেছি। আগামীতেও এধরনের কার্যক্রম আমাদের অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ