1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
কানাডার ব্যানফ জাতীয় উদ্যান - dailynewsbangla
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে শীতার্তদের  মাঝে শীতবস্ত্র বিতরণ মান্দায় আম বাগান থেকে ১৮ টি ককটেল উদ্ধার ভ্রাম্যমাণ আদালতের জেল, জরিমানা ও মুচলেকা বোয়ালমারীতে প্রধান শিক্ষক সভাপতির দ্বন্দ্বে বিপাকে শিক্ষার্থী শিক্ষক উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই : রাজশাহীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে র‍্যাব মহাপরিচালক ফের বিতর্কিত শিক্ষক ড. মোয়াজ্জেমকে নিয়ে সমস্যায় শিক্ষাবোর্ড মডেল স্কুল রাজশাহীতে দৈনিক গনমুক্তি পত্রিকার ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভ্রাম্যমান আদালত বোয়ালমারীতে তিন ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা বোয়ালমারীতে গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন পৌরসভা একাদশ দৌলতপুরে ইজিবাইক চাপায় শিশু নিহত

কানাডার ব্যানফ জাতীয় উদ্যান

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

প্রতিটি দেশেই জাতীয় উদ্যান রয়েছে। আর তাই তো কানাডার জাতীয় উদ্যান হচ্ছে ‘ব্যানফ জাতীয় উদ্যান’। কানাডায় ঘুরতে গেলে দেখে আসতে পারেন উদ্যানটি।

দেশটির রকি পর্বতমালার কোলে অবস্থিত ব্যানফ জাতীয় উদ্যান। কানাডার আলবার্টা নামক স্থানে অবস্থিত উদ্যানটি প্রতিষ্ঠিত হয় ১৮৮৫ সালে।

ছয় হাজার বর্গ কিলোমিটারেরও বেশি জায়গাজুড়ে থাকা উদ্যানে রয়েছে হ্রদ, পাহাড় ও হিমবাহ। উদ্যানটির উত্তরে লুইস হ্রদ থেকে জ্যাসপার জাতীয় উদ্যান পর্যন্ত রয়েছে বরফের বিশাল মাঠ। পশ্চিমে রয়েছে বন আর ইয়োহো জাতীয় উদ্যান। দক্ষিণে রয়েছে কোটেনি জাতীয় পার্ক।

 

সবচেয়ে বিখ্যাত হলো জাতীয় উদ্যানের ঠিক মাঝখানে থাকা বো নদীর তীরে অবস্থিত ব্যানফ গ্রাম। গ্রামটি দেখতে অনেক সুন্দর এবং মনোরম।

 

প্রতি বছর প্রায় ৫০ লাখ পর্যটক এখানে ঘুরতে আসেন। উদ্যানের বিভিন্ন স্থান ঘুরে দেখা যায় ১০-২০ ডলারের বিনিময়ে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ